শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে নয়, আমিরাতেই হতে পারে টি২০ বিশ্বকাপ

ভারতে নয়, আমিরাতেই হতে পারে টি২০ বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক:

সরকারিভাবে এখনো ঘোষণা করা হয়নি। কিন্তু শোনা যাচ্ছে টি২০ বিশ্বকাপ ভারত থেকে সরে সংযুক্ত আরব আমিরাতে হতে চলেছে। এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি২০ বিশ্বকাপ। শেষ হবে ১৪ নভেম্বর।

আইপিএল-এর ঠিক পরেই টি২০ বিশ্বকাপ শুরু করার ভাবনাচিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। আইপিএল-এর বাকি অংশ যে আমিরাতে হবে, তা এর মধ্যেই ঘোষণা করে দেয়া হয়েছে। আইপিএল ফাইনাল হওয়ার কথা ১৫ অক্টোবর। টি২০ বিশ্বকাপ সরানোর ব্যাপারে আইসিসিকে সরাসরি ভারতীয় বোর্ড কিছু না জানালেও, পরিকল্পনা ছকে নেওয়া হয়ে গিয়েছে।

আপাতত যা ঠিক হয়েছে তাতে আমিরাতের পাশাপাশি ওমানে টি২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলা হবে। প্রথম রাউন্ডের আটটি দলকে দু’টি গ্রুপে ভাগ করা হবে। প্রতি গ্রুপ থেকে শীর্ষে থাকা দুটি করে দল সুপার ১২-এর জন্য যোগ্যতা অর্জন করবে। এই আটটি দলের মধ্যে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস, ওমান, নামিবিয়া, আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি।

সুপার ১২-এ থাকবে ৩০টি ম্যাচ, যা শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর থেকে। ৬টি দলের দু’টি গ্রুপ তৈরি হবে। আমিরশাহির তিনটি মাঠে খেলা হবে। প্রতি গ্রুপের শীর্ষে থাকা দুই দল সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করবে।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877